শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
‘বিভাগীয় শহরগুলোত ক্যান্সার ও কিডনি হাসপাতাল গড়া হবে’

‘বিভাগীয় শহরগুলোত ক্যান্সার ও কিডনি হাসপাতাল গড়া হবে’

মতিহার বার্তা ডেস্ক :  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘দেশের প্রতিটি বিভাগীয় শহরে সরকার ক্যান্সার ও কিডনি রোগের চিকিৎসায় হাসপাতাল প্রতিষ্ঠা করার উদ্যোগ গ্রহণ করেছে।’ রবিবার (২৫ আগস্ট) রাজধানীর তেজগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি’র নতুন সিটি স্ক্যান ও এমআরআই মেশিন চালু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘দেশের ক্যান্সার ও কিডনি রোগ চিকিৎসায় সরকার ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। ইতোমধ্যে প্রতিটি জেলা শহরের হাসপাতালে বেড সংখ্যা দ্বিগুণ বৃদ্ধি করা হয়েছে। সারাদেশে ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামাঞ্চলেও স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া হচ্ছে।’

দেশে শিশু ও মাতৃত্বজনিত মৃত্যুহার কমে গেছে উল্লেখ করে তিনি বলেন, ‘স্বাস্থ্যসেবার ব্যাপক উন্নয়নের ফলেই মানুষের গড় আয়ু এখন ৭২ দশমিক ৯ বছর হয়েছে। আর দেশের সকল বিভাগীয় শহরে ক্যান্সার ও কিডনির চিকিৎসা প্রদানের কাজ শুরু করা গেলে স্বাস্থ্যসেবায় এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।’

অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান, অতিরিক্ত সচিব জাকিয়া সুলতানা, ও ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি’র পরিচালকসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। হাসপাতালে সিটি স্ক্যান ও এমআরআই মেশিন চালুর ফলে মানুষের চিকিৎসা সেবা বহুগুণ বৃদ্ধি পাবে এবং চিকিৎসা সেবা সহজলভ্য হবে।

মতিহার বার্তা ডট কম – ২৭ আগস্ট, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply